শৈলী

শৈলী ম্যাগাজিন -এর প্রথম প্রকাশ (পরীক্ষামূলক)

শৈলী ম্যাগাজিন -এর প্রথম প্রকাশ (পরীক্ষামূলক)
Decrease Font Size Increase Font Size Text Size Print This Page

সম্মানিত শৈলারদের মননশীল পোস্ট দিতে উৎসাহিত করার লক্ষ্যে শৈলী অবশেষে “শৈলী ম্যাগাজিন” নামে একটি ত্রৈমাসিক ওয়েব ম্যাগাজিন প্রকাশ করল। এখানে মূলত শুধুমাত্র শৈলারদের লেখাই স্থান পেয়েছে এবং ভবিষ্যতেও পাবে। প্রথম প্রকাশ উত্তর তিনমাস অন্তর অন্তর শৈলী ম্যাগাজিন প্রকাশিত হতে থাকবে। শৈলারদের মধ্য থেকে বাছাইকৃত ৯ টি বিষয়ভিত্তিক রচনা থাকবে। বিষয়গুলোর মধ্যে থাকবে: মুল রচনা (এখানে সকল রচনাকে বিবেচনায় আনা হবে), উপন্যাস, গল্প, ছোটগল্প, রম্য, কবিতা, ছবিব্লগ, কথাশৈলী ও অন্যান্য (এর মধ্যে প্রবাস কথা, স্মৃতিরোমন্থন, এলোমেলো ইত্যাদি, অর্থাৎ অন্য সকল বিষয় থেকে ১ টি পোস্ট বাছাই করা হবে)।

ভারপ্রাপ্ত বিষয়ভিত্তিক সম্পাদকরাই সিদ্ধান্ত নেবেন উক্ত বিষয়ের গত তিনমাসের সেরা রচনা কোনটি। উক্ত নির্দিষ্ট বিষয়ের ক্ষেত্রে ভারপ্রাপ্ত বিষয়ভিত্তিক সম্পাদকদের নির্বাচনী সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। “মুল রচনা” ক্যাটাগরীতে স্থানযোগ্য পোস্টটি প্রধান সম্পাদক কর্তৃক বাছাই করা হবে। যোগাযোগজনিত জটিলতার কারনে, শৈলীতে প্রকাশিত পোস্ট থেকে শৈলী-টিম দ্বারা নির্বাচিত কোন রচনা শৈলারদের অনুমতি ছাড়াই শৈলী ম্যাগাজিনে প্রকাশ করার অধিকার রাখবে। এ বিষয়কেই মাথায় রেখেই শৈলারদেরকে শৈলী ব্লগে পোস্ট দেওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।

শৈলী ম্যাগাজিন “সম্পাদক পরিষদ” শৈলারদের নিকট থেকে আরও অধিকতর মননশীল ও বস্তুনিষ্ট লেখা প্রদানের জন্য সনিবর্ন্ধ অনুরোধ করছে। উল্লেখ্য যে, বস্তুনিষ্ট, মননশীল রচনা পাওয়া না গেলে অথবা বিশেষ উদ্ভূত কারনে তথা ক্ষেত্রবিশেষে শৈলী কর্তৃক আমন্ত্রণপূর্বক প্রতিষ্ঠিত বহিরাগত লেখকদের রচনা শৈলী ম্যাগাজিনে অন্তভুক্ত হতে পারে। সকল বিষয় সংক্রান্ত ব্যাপারে শৈলী মডারেটর বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

এ কথা অনস্বীকার্য যে, শৈলী ম্যাগাজিনের প্রথম প্রকাশ কালে থাকবে অনেক ভুলভ্রান্তি, অনেক অপরিপক্কতা। এদুতকল্পে, আপনাদের ক্ষমাসুন্দর মনোভাব এবং নমনীয় ভালবাসা কামনা করে শৈলী সবসময়। একটা বিরাট আকাশের স্বপ্ন দেখে শৈলী, দেখে অবারিত সফলতার সুর, যে আকাশের স্বপ্ন ছুতে লাগবে আপনাদের সকলের সহযোগিতা, সকল শৈলারের ঐকান্তিক সমর্থন এবং মননশীল রচনা।

পরিশেষে “শৈলী ম্যাগাজিন” সম্পর্কিত যে কোন প্রকার অভিযোগ, অনৃযোগ, তথ্য, আবেদন, মতবাদ, অনুরোধ এই পোস্টে দেওয়ার জন্য সম্মানিত শৈলারদের কাছে সনিবর্ন্ধ অনুরোধ করছে। বাংলাদেশের অন্যতম এবং একটি ভিন্নধারার ব্লগ পোর্টাল সৃষ্টির লক্ষ্য নিয়ে “শৈলী” প্রতিষ্ঠা করা হয়েছে। শৈলী আপনার মননশীল স্বকিয়তা এবং সৃষ্টিশীলতার পুর্ন সম্মান রাখতে সবসময় বদ্ধপরিকর। আসুন সুস্থ ধারার ব্লগিং করি, সুস্থ থাকি। শুভ শৈল ব্লগিং।

অযুত শুভাশিষ,

— শৈলী টিম,
আড্ডা হোক শুদ্ধতায়, শিল্প আর সাহিত্যে।


এ সংখ্যার প্রচ্ছদ

লিংক: শৈলী ম্যাগাজিন

শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।


20 Responses to শৈলী ম্যাগাজিন -এর প্রথম প্রকাশ (পরীক্ষামূলক)

You must be logged in to post a comment Login