অতি বুদ্ধিমত্তার সৃষ্টি নকশা

Cosmic-Space-HD-desktop-wallpaper-1920x1080অসাধারণ সৃষ্টি নৈপুন্যে সজ্জিত এ মহাবিশ্ব, পৃথিবী ও পৃথিবীর প্রকৃতি। অসাধারণ নিয়মে নিমন্ত্রিত প্রাণীকূলের জন্ম প্রক্রিয়া। মহাবিশ্ব সহ সমস্ত প্রকৃতিকে উপভোগ করার জন্য মানুষের মধ্যে স্থাপন করা হয়েছে প্রয়োজনীয় ইন্দ্রিয় ।

পরিকল্পিত ভাবে এতকিছুর সংমিশ্রণ অতি বুদ্ধিমত্তার স্রষ্টা ছাড়া অসম্ভব। নাস্তিক বা আস্তিক কারো বিশ্বাস বা অবিশ্বাস এর জন্য এ মহান সৃষ্টি জগতের কোন পরিবর্তন ঘটেনি । সৃষ্টি জগতের রহস্য উন্মোচন করা ব্যতিত মানুষ আর কিছু্ই আজ অব্দি করতে পারেনি । কারণ বাস্তব জগতের বাইরে কোন কিছুর কল্পনা করার ক্ষমতাও মানুষের নেই ।

তৃতীয় মাত্রার বাইরে অন্য কোন জগৎ দেখার ক্ষমতা মানুষের যেমন নেই, তেমনি পরিচিত প্রকৃতির বাইরে সে নতুন কোন কিছুর চিন্তাও করতে পারে না । বিশ্বাস না হলে চেষ্টা করে দেখুন । সময় নিন …!

বুঝতে পেরেছেন । যে চিন্তাই করছেন তা প্রকৃতিতে বিদ্যমান কোন না কোন কিছুর সাথে মিলে যাচ্ছে । শুধুমাত্র চিন্তাশীল ব্যক্তিরা পদার্থের গাঠনিক অবকাঠামো খুঁজে বের করে তা উন্মোচন এবং অন্তর নিহিত শক্তিকে এক রুপ থেকে অন্য রুপে রুপান্তরিত করে নিজের কাজে লাগাতে পারে ।

তাহলে,
মহাবিশ্বের এত নিখুঁত পরিকল্পিত অবকাঠামোর নকশা অতি বুদ্ধিমত্তার হস্তক্ষেপ ছাড়াই কি সম্ভব হল ? যদি না হয় তবে এ মহান সৃষ্টির স্রষ্টা কে ? সে স্রষ্টার অস্তিত্ব্বের প্রমাণ বুঝতে পারার মাধ্যম কি ?

(চলবে)

মহাজাগতিক আলোয় ফিরে দেখা মানুষ।
শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।

মন্তব্য করার জন্য আপনাকে অবশ্যই লগইন করতে হবে। Login