শৈলী ই-বুক (ভালবাসা দিবস সংখ্যা)

Filed under: খবর,রম্যশৈলী |


প্রেম-প্রীতি আসে নাই বা করেন নাই এমন মানুষ খুব কমই আছে! পার্থক্য শুধু রকমভেদে অথবা কালভেদে। কারও প্রেম বইয়ের নির্লীপ্ত সাদা পাতায়, কারও প্রেম বিকেলের বিস্তীর্ণ খেলার মাঠে, কারও প্রেম চাদঁনী পসার জোৎস্না রাইতের মৃদু আলোয়, কারও প্রেম কবিতার অঞ্জলীমাখা পরিশীলিত আবেগিকতায়, কারও আবার রাজনীতির টেন্ডারবাজী তেজী হকিস্টিক-এ, কারও কারও অফিস-টেবিলের নিচে হাত গলিয়ে উপরি উপঢৌকন হাতড়ানোতে, কারও অন্যের পিচে লাগামহীনভাবে লেগে থাকাতে। এর মধ্যে কোন কোন দুর্ভাগাদের প্রেম আবার তথাকথিত অভিলাষে। যে যার মত প্রেম করুক! আমাদের এত কোনই আপত্তি নাই। তবে একটা আর্জি আছে। প্রেম-সমেত আর্জি।

শৈলী প্রথমবারের মত কিছুটা রম্য ঘেষা ই-বুক বের করতে যাচ্ছে! তাও আবার ভালবাসা দিবসে। বোঝেন অবস্থা! নামও আবার দেওয়া হয়ে গেছে!: “শৈলী প্রেম-সংখ্যা”। বিশাল ব্যাপার! কিন্তু দুভাগ্যজনকভাবে মহা বিরক্তিকর কাজ “ব্যবস্থাপনার” দায়িত্ব দেওয়া হয়ে গেছে আমার কাছে। রাজ্যোর কাজ! প্রেমিকাকেও সময় দেওনেরও এখন টাইম নাই। নাওয়া-ঘুমানো তো দুরের কথা। এই সূত্র ধরে উপরে উল্লেখিত নানান জাতের নানান ক্যাটাগরীর প্রেমিকদের মধ্যে যারা কবিতা-প্রেমিক, গল্প-প্রেমিক, উপন্যাস-প্রেমিক, সবোপরী লেখা-লেখি-প্রেমিক, তারা দয়া করে অন্য প্রেম-প্রীতি ভুইল্যা গিয়া, যত তাড়াতাড়ি সম্ভব রোমান্টিক ধারার লেখা দেন, আর আমাকেও তাড়াতাড়ি উদ্ধার করেন!

লেখা পাঠানোর ঠিকানা shoilyblog@gmail.com। অথবা এই পোস্টেও কমেন্ট আকারে দিতে পারেন। মনে রাখবেন ছোট লেখার কদর বেশি। আর ই-বুকটি হবে একটু রম্য-ঘেষা। পরিশেষে একটা ভালবাসায়-মোড়ানো চমৎকার একটি ই-বুকের আশায় বুক বাঁধলাম।

শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।

14 Responses to শৈলী ই-বুক (ভালবাসা দিবস সংখ্যা)

  1. ও মামা , শাকচুন্নী মামীর দোহাই দিয়ে বলি বিশ্বাস করেন আমারও খুব লিখতে ইচ্ছে করছে কিন্তু আমার ঘটে যে এক ফোঁটা রম্যের রসও নেই , আর প্রেম ! ওটার বিন্দুবিসর্গটুকুও কখনো বুঝি নাই । তাই হয়তো লিখতে পারবো না তবে শুভকামনা থাকলো আপনার জন্য সহজে সুন্দর করে যেন করতে পারেন এই গুরুদ্বায়িত্ব ।আরেকটা কথা উপরের ডায়েট কনট্রোল মার্কা ছবিটা কী এই ইবুকের ই-প্রচ্ছদ … খুব একটা পছন্দ হলো না যে !

    imrul.kaes@ovi.com'

    শৈবাল
    জানুয়ারী 8, 2011 at 9:08 অপরাহ্ন

    • হা হা। মজা পেলাম আপনার কথায়। আপনার মধ্যে রস নাই কে বলল? আমাকে তো ঠিকই হাসালেন। বাই দা ওয়ে, আপনাকে এই ই-বুকের অংশীদার করা হচ্ছে। আপনাকে পাশে পেলে খুব কৃতার্থ হব। আপনাকে মেইলে বিস্তারিত জানাব। খুব ভালো লাগবে যদি একটু সহযোগিতা করেন।

      মামদো ভুত
      জানুয়ারী 8, 2011 at 11:09 অপরাহ্ন

      • আপনি রসিক মানুষে তাই আমার শুকনো চিঁড়ের কথাগুলো খেয়েও মিঠা করে হাসছেন ।

        ছি.ছি. কী বলি মিঠা হাসি ! ভয়ানক হাসি আমার গা তো ছমছম করছে । একেতো কাজের কথা শুনলে আমার গায়ে জ্বর উঠার পুরনো রোগ আছে তার উপর ভূতুড়ে হাসি পুরো কাঁপুনি দিয়ে জ্বর এলো বুঝি এবার কোথায় কুইনাইন খুঁজি ।

        যদি নিজে থেকে ঠেলে না দেন তবে তো পাশেই আছি । বোধ করি মামার চাপটা একটু বেশি আগেতো তুমি করে বলতেন এখন কেন আপনি করে ডাকছেন !

        imrul.kaes@ovi.com'

        শৈবাল
        জানুয়ারী 9, 2011 at 10:26 পূর্বাহ্ন

        • আর তাহলে আপনি বলে ডাকব না, তুমি করেই বলব। পাশে থাকবে জেনে বেশ লাগছে। সকল সদদ্যের নিয়েই তো শৈলী পরিবার। শৈলার ছাড়া তো শৈল অচল!

          রিপন কুমার দে
          জানুয়ারী 9, 2011 at 2:32 অপরাহ্ন

  2. অনেক ধন্যবাদ। লেখা পাঠান ।

    মামদো ভুত
    জানুয়ারী 8, 2011 at 11:05 অপরাহ্ন

  3. ১০ ই ফেব্রু

    মামদো ভুত
    জানুয়ারী 8, 2011 at 11:05 অপরাহ্ন

  4. অবশ্যই যাবে

    মামদো ভুত
    জানুয়ারী 8, 2011 at 11:06 অপরাহ্ন

  5. ধন্যবাদ।

    মামদো ভুত
    জানুয়ারী 8, 2011 at 11:06 অপরাহ্ন

  6. ধন্যাবাদ।
    আমার ভালু লাগা (প্রেম-প্রধান) গল্প-উপন্যাসের লিংক এখানেই দিয়ে দেবো!

    juliansiddiqi@gmail.com'

    জুলিয়ান সিদ্দিকী
    জানুয়ারী 9, 2011 at 9:56 পূর্বাহ্ন

    • এখানে না দেয়াটাই ভাল হবে, লিংক পাবলিক হয়ে যাবে। মেসেজে দিলে খুশি হব। ধন্যবাদ।

      রিপন কুমার দে
      জানুয়ারী 9, 2011 at 2:33 অপরাহ্ন

  7. বেশিরভাগ পোষ্ট শৈলীর বর্তমান সাহিত্য ভান্ডার থেকে নেয়া হবে কথাটি দ্বারা কি বুঝানো হয়েছে ? আর লেখা কি অবশ্যই রম্য ঘেষা হতে হবে ? প্রেম বিষয়ে লিখতে বাধাধরা হয়ে গেলো কিছুটা :-)।

    rabeyarobbani@yahoo.com'

    রাবেয়া রব্বানি
    জানুয়ারী 9, 2011 at 3:03 অপরাহ্ন

    • রাবেয়া সিস্টার,

      ইমেইলে পাঠানো পোস্ট বা শৈলী ভান্ডার দুটো অংশ থেকেই নিবার্চন করা হবে। যে জায়গার পোস্ট গুণগতমান সম্পন্ন হবে, সেগুলোই নেওযা হবে। আর লেখা রম্য ঘেষা বাধ্যতামূলক নয়। তবে শৈলী যথাসম্ভব রম্য ঘেষা রাখার চেষ্টা রাখবে। যেহেতু ভালবাসা দিবসে (১৪ই ফেব্রুয়ারী) তে সংখ্যাটি বের করা হবে, পোস্ট ভালবাসা সম্পর্কিত হওয়া বাঞ্চনীয় (বাধ্যতামূলক)। আপনার নতুন পোস্ট কিংবা শৈলীর পোস্টের লিংক ইমেইলে পাবার অপেক্ষায় রইলাম। ধন্যবাদ।

      রিপন কুমার দে
      জানুয়ারী 9, 2011 at 4:35 অপরাহ্ন

  8. সাধুবাদ।

    রাজন্য রুহানি
    জানুয়ারী 14, 2011 at 9:31 পূর্বাহ্ন

  9. পেজ ৭০ এর শেষ প্যারাতে
    রাস- এর স্থলে রাস্তা
    অন-রের এর স্থলে অন্তরের

    ৭৪, ৭৫ পাতায়
    কিন- এর স্থলে কিন্তু হবে

    ৭৫ পাতার শেষের প্যারায় অন-ত এর স্থলে অন্তত হবে

    mamunma@gmail.com'

    মামুন ম. আজিজ
    ফেব্রুয়ারী 15, 2011 at 6:05 পূর্বাহ্ন

মন্তব্য করুন