রিপন কুমার দে

শৈলী ই-বুক (ভালবাসা দিবস সংখ্যা)

শৈলী ই-বুক (ভালবাসা দিবস সংখ্যা)
Decrease Font Size Increase Font Size Text Size Print This Page


প্রেম-প্রীতি আসে নাই বা করেন নাই এমন মানুষ খুব কমই আছে! পার্থক্য শুধু রকমভেদে অথবা কালভেদে। কারও প্রেম বইয়ের নির্লীপ্ত সাদা পাতায়, কারও প্রেম বিকেলের বিস্তীর্ণ খেলার মাঠে, কারও প্রেম চাদঁনী পসার জোৎস্না রাইতের মৃদু আলোয়, কারও প্রেম কবিতার অঞ্জলীমাখা পরিশীলিত আবেগিকতায়, কারও আবার রাজনীতির টেন্ডারবাজী তেজী হকিস্টিক-এ, কারও কারও অফিস-টেবিলের নিচে হাত গলিয়ে উপরি উপঢৌকন হাতড়ানোতে, কারও অন্যের পিচে লাগামহীনভাবে লেগে থাকাতে। এর মধ্যে কোন কোন দুর্ভাগাদের প্রেম আবার তথাকথিত অভিলাষে। যে যার মত প্রেম করুক! আমাদের এত কোনই আপত্তি নাই। তবে একটা আর্জি আছে। প্রেম-সমেত আর্জি।

শৈলী প্রথমবারের মত কিছুটা রম্য ঘেষা ই-বুক বের করতে যাচ্ছে! তাও আবার ভালবাসা দিবসে। বোঝেন অবস্থা! নামও আবার দেওয়া হয়ে গেছে!: “শৈলী প্রেম-সংখ্যা”। বিশাল ব্যাপার! কিন্তু দুভাগ্যজনকভাবে মহা বিরক্তিকর কাজ “ব্যবস্থাপনার” দায়িত্ব দেওয়া হয়ে গেছে আমার কাছে। রাজ্যোর কাজ! প্রেমিকাকেও সময় দেওনেরও এখন টাইম নাই। নাওয়া-ঘুমানো তো দুরের কথা। এই সূত্র ধরে উপরে উল্লেখিত নানান জাতের নানান ক্যাটাগরীর প্রেমিকদের মধ্যে যারা কবিতা-প্রেমিক, গল্প-প্রেমিক, উপন্যাস-প্রেমিক, সবোপরী লেখা-লেখি-প্রেমিক, তারা দয়া করে অন্য প্রেম-প্রীতি ভুইল্যা গিয়া, যত তাড়াতাড়ি সম্ভব রোমান্টিক ধারার লেখা দেন, আর আমাকেও তাড়াতাড়ি উদ্ধার করেন!

লেখা পাঠানোর ঠিকানা shoilyblog@gmail.com। অথবা এই পোস্টেও কমেন্ট আকারে দিতে পারেন। মনে রাখবেন ছোট লেখার কদর বেশি। আর ই-বুকটি হবে একটু রম্য-ঘেষা। পরিশেষে একটা ভালবাসায়-মোড়ানো চমৎকার একটি ই-বুকের আশায় বুক বাঁধলাম।

শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।


14 Responses to শৈলী ই-বুক (ভালবাসা দিবস সংখ্যা)

You must be logged in to post a comment Login