খবর: ফেইসবুক কি মার্চের ১৫ তারিখ আসলেই বন্ধ হয়ে হচ্ছে ???

বিষয়: : এলোমেলো,খবর |

ইতিমধ্যে বেশ কয়েকটি নিউজ পেপারে একটি খবর খুব বেশি আলোচিত হচ্ছে। প্রতি মুহূর্তে হাজার হাজার সাবস্ক্রাইবার শেয়ারে দিচ্ছে নিইজটির লিংক। যার কারনে প্রচুর হিট পড়াতে নিউজ সাইটটিতে ঠিকমত ঢুকাও যাচ্ছে না! সত্যিই কি তাহলে বন্ধ হয়ে যাচ্ছে বর্তমান সময়ের সবচেয়ে বৃহৎ সামাজিক সোশ্যাল মাধ্যম?

নিউজটির লিংক

নিউজটিতে বলা হচ্ছে মার্ক জুকারবার্গ আগের স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার জন্য ফেইসবুক চিরতরে বন্ধ করতে যাচ্ছেন!

কেউ কেউ আবার অন্য কারনও দেখাচ্ছেন। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে যাদের সঙ্গে সম্পর্ক হয়, তারা অধিকাংশই স্রেফ ‘ভার্চুয়াল’ জগতের বাসিন্দা। কেবল ছবি দেখেই মনের মাধুরী মিশিয়ে একজন আরেকজনকে গড়ে নেয়। সামনাসামনি দেখা হলে কল্পনায় গড়ে তোলা সেই অবয়ব ভেঙে পড়বে হয়তো, যা অনেকের জন্য মানসিক যন্ত্রণার কারণ হতে পারে। তাই যা আছে তার কিছুটা ফেসবুকে আর বাকিটা মনের ভেতরেই থাকে। একে অন্যের সঙ্গে হয়তো কোনও দিন দেখা হবে না, কিন্তু দুজনের মধ্যে এমন সব কথা বিনিময় হচ্ছে যা হয়তো সবচেয়ে প্রিয় মানুষটির সঙ্গেও এতদিন বলা হয়নি। হৃদয়ের গভীর থেকে উঠে আসা সেসব কথা মনিটরে সাজিয়ে পাঠিয়ে দেওয়া হচ্ছে অন্য প্রান্তের বন্ধুটির উদ্দেশে। মুখ ফুটে, সামনাসামনি বসে হয়তো তা সহজে বলা যেত না। এভাবে এক ধরনের মুক্তি মিলছে বৈকি। ফলে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের এই মানসিক জগৎকে ঘিরে গড়ে উঠেছে অনেকেরই দ্বিতীয় জীবন।

চলুন তাহলে বিষয়টি একটু খতিয়ে দেখা যাক। বিভিন্ন পত্রিকার গুজবের খবর প্রকাশিত হওয়ার সাথে সাথে খবরটি পৌছে যায় ফেইসবুক হেডকোয়ার্টার মূহুর্তের মধ্যে। আর তারই বিপক্ষে বিবৃতি দেয় ফেইসবুক কর্তৃপক্ষ। ফেইসবুক প্রধান গ্রুপ মডারেটর যা বললেন:

“We didn’t get the memo about shutting down, so we’ll keep working away like always. We aren’t going anywhere; we’re just getting started”

সূত্র: নিউজটির লিংক

অর্থাৎ ফেইসবুক সহসা বন্ধ হচ্ছে না। তাই এ বিষয়ে সচেতন ব্যবহারকারীরা দুশ্চিন্তামুক্ত হতে পারেন।
আর হাসতে পারেন ঠিক মার্ক জুকারবার্গের মতই

শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।

3 টি মন্তব্য : খবর: ফেইসবুক কি মার্চের ১৫ তারিখ আসলেই বন্ধ হয়ে হচ্ছে ???

  1. যাক , বাবা !… না না থাক বাবা , বেঁচে থাক সত্‍ ভাবে বেঁচে থাক ।

    imrul.kaes@ovi.com'

    শৈবাল
    জানুয়ারী 10, 2011 , 4:07 অপরাহ্ন

  2. কেউ কেউ আবার অন্য কারনও দেখাচ্ছেন। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে যাদের সঙ্গে সম্পর্ক হয়, তারা অধিকাংশই স্রেফ ‘ভার্চুয়াল’ জগতের বাসিন্দা। কেবল ছবি দেখেই মনের মাধুরী মিশিয়ে একজন আরেকজনকে গড়ে নেয়। সামনাসামনি দেখা হলে কল্পনায় গড়ে তোলা সেই অবয়ব ভেঙে পড়বে হয়তো, যা অনেকের জন্য মানসিক যন্ত্রণার কারণ হতে পারে। তাই যা আছে তার কিছুটা ফেসবুকে আর বাকিটা মনের ভেতরেই থাকে। একে অন্যের সঙ্গে হয়তো কোনও দিন দেখা হবে না, কিন্তু দুজনের মধ্যে এমন সব কথা বিনিময় হচ্ছে যা হয়তো সবচেয়ে প্রিয় মানুষটির সঙ্গেও এতদিন বলা হয়নি। হৃদয়ের গভীর থেকে উঠে আসা সেসব কথা মনিটরে সাজিয়ে পাঠিয়ে দেওয়া হচ্ছে অন্য প্রান্তের বন্ধুটির উদ্দেশে। মুখ ফুটে, সামনাসামনি বসে হয়তো তা সহজে বলা যেত না। এভাবে এক ধরনের মুক্তি মিলছে বৈকি। ফলে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের এই মানসিক জগৎকে ঘিরে গড়ে উঠেছে অনেকেরই দ্বিতীয় জীবন।

    সুন্দর বলেছেন।

    রাজন্য রুহানি
    জানুয়ারী 14, 2011 , 9:22 পূর্বাহ্ন

মন্তব্য করার জন্য আপনাকে অবশ্যই লগইন করতে হবে। Login