আমিও আসবো

-ভাই শুনলাম আপনে নাকি দাওয়াত দিবেন না বিয়াতে?
-হুম ঠিকই শুনেছো।
-কষ্ট পাইলাম।
-ও আচ্ছা।
এবারে দীর্ঘশ্বাসের আওয়াজ পেলাম ফোনের এপ্রান্তে।
-ভাই,কেন দাওয়াত দিবেন না-জানতে পারি?
-অবশ্যই পারো। আসলে আমি যতজনকে দাওয়াত দিবো ভেবেছিলাম। তার অর্ধেক আমি দাওয়াতের লিষ্ট থেকে কেটে ফেলেছি।
-বলেন কি!
-হুম, কথা বলি।
-তা তো বুঝলাম, কিন্তু কেন?
-কারন খাসির মাংসের দাম গরুর মাংসের দ্বিগুন।
-তো?
-আমি গরুর মাংস খেতে পারিনা। এলার্জি আছে। আর আমি যা খেতে পারিনা সেটা বিয়েতে খাওয়াবো-এটাতো হতে পারেনা। তাই খাসির মাংস কিনতে হবে। একারনেই তোমাদের সবাইকে খাসি বানানো হয়েছে- মানে, দাওয়াত থেকে বাদ দেয়া হয়েছে।
-ওহ্!
-সবুজ, কষ্ট পেয়োনা। তোমাকে যেমন দাওয়াত দেইনাই, তেমনি আমি আমার বড় মামা ও খালাদেরও দাওয়াত দেইনাই। এরপরেও ওনারা আসবেন। বেশ বেহায়া ভাবেই আসবেন ও দাঁত কিলিয়ে হাসবেন। আমি বিরক্ত হবো। তুমি চাইলে আমাকে বিরক্ত করার জন্যে বিয়েতে আসতে পারো।
– জ্বি ভাই। আমিও আসবো।

শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।

12 Responses to আমিও আসবো

  1. অনেক দিন পর পোষ্ট।বাহ!আজিজ ভাই এত ছোট লেখাও যে পড়ার মত হয় জানলাম।রম্যটা বেশ।ঘন ঘন লিখলে খুশি হতাম।আপনার সব লেখাই বিশেষ করে গদ্য পাঠক টানার মত।শুভ কামনা।

    rabeyarobbani@yahoo.com'

    রাবেয়া রব্বানি
    মার্চ 7, 2011 at 9:27 পূর্বাহ্ন

    • আপা, আসলে ইদানিং রাজনোৈতিক লেখা বেশ লিখছি। যেহেতু শোৈলি শুধুই সাহিত্যিক ব্লগ, তাই লেখাগুলো এখানে দেয়া সম্ভব হয়ে উঠেনা। তবে খুব দ্রুতই নিয়মিত হবো-কথা দিলাম। এরচেয়েও বড় কথা দিলাম, আবারো অনিয়মিত হয়ে যাবো। :)) :))

      snmhoque@yahoo.com'

      আজিজুল
      মার্চ 7, 2011 at 6:38 অপরাহ্ন

  2. কেমন আছেন স্যার ? এত্তদিন পর শৈলীতে এলেন নতুন করে অভিনন্দন জানাতে হচ্ছে ,সত্যি বলি আজ আপনাকে দেখেই খোলসটা ছাড়লাম অনেকদিন পর । আপনার পিছনে পিছনে সেই যে শৈলীতে এসেছি , তারপর এই জানলা থেকে আর পৃথক হতেই পারলাম না , কখনো হরদম লিখি এটাসেটা বলে যাই ইচ্ছে মতো আবার কখনো ঘট যখন গড়ের মাঠ তখন চুপটি করে থাকি আমার এই লুসিড ইনটারবেলের কথা আপনার বেশ জানা আছে … আজও লুকিয়ে লুকিয়ে এসেছি কিন্তু আপনাকে দেখে ,সবার আগে অভিনন্দন জানানোর তরটা আর সইলো না … শুভ কামনা স্যার এবং ম্যাডাম । খাসির মসলা পাঁকানো গন্ধতো অনেকদিন থেকেই পাচ্ছি ,কিন্তু শুভ ক্ষণটা কবে !

    imrul.kaes@ovi.com'

    শৈবাল
    মার্চ 7, 2011 at 9:44 পূর্বাহ্ন

    • এই যে, পড়ে গেলাম দায়বদ্ধতার বেড়াজালে। এভাবে বললে তো নিয়মিত লেখালেখি করতে হবে আমায়, আর অনিয়মিত দিন যাপন করতে হবে। :(

      snmhoque@yahoo.com'

      আজিজুল
      মার্চ 7, 2011 at 6:40 অপরাহ্ন

  3. জ্বি ভাই। আমিও আসবো

    :-bd

    khalid2008@gmail.com'

    শাহেন শাহ
    মার্চ 7, 2011 at 1:01 অপরাহ্ন

    • জুলিয়ান সিজার ভ্রাতা, আপনাকেও দাওয়াত-বিশেষ কনসেশন আছে অবশ্য আপনার জন্যে- মাত্র ২০০ ডলার। ;)

      snmhoque@yahoo.com'

      আজিজুল
      মার্চ 8, 2011 at 4:56 পূর্বাহ্ন

  4. মজাক কথাশৈলী! :D
    …………………….
    ভাই, আমিও আসমু। আমার কিন্তুক ট্যাহা নাই, যাতি-আওনের খরচটাও দিতে হবি। ডরান ক্যান, শাহেন শাহ আর জুলিয়ান সিজার থাকতে ব্যয়ের কতা ভাববাইন না। =))

    রাজন্য রুহানি
    মার্চ 8, 2011 at 6:20 পূর্বাহ্ন

  5. হাসা যাচ্ছে। এটাই রম্যকারেরর স্বার্থকতা।

    • ভাই, আমার চেহারা দেখলে মানুষ হাসে। (তাই নিজের চেহারা কোথাও দেইনা)- কিন্তু আমার হাতের আঙ্গুল দিয়ে যা লেখা হয় -সেটাতে গুরুগম্ভীর কথা পড়েও মানুষ হাসে কেন-বলতে পারবেন? :-S

      snmhoque@yahoo.com'

      আজিজুল
      মার্চ 9, 2011 at 7:58 পূর্বাহ্ন

মন্তব্য করুন