তাহমিদুর রহমান

ব্লগারদের বৈশাখী আড্ডা ~

Decrease Font Size Increase Font Size Text Size Print This Page

এসো, এসো, এসো হে বৈশাখ

তাপনিশ্বাসবায়ে মুমূর্ষুরে দাও উড়ায়ে,
বৎসরের আবর্জনা দূর হয়ে যাক
যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি,
অশ্রুবাষ্প সুদূরে মিলাক।
মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা,
অগ্নিস্নানে শুচি হোক ধরা
রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি,
আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ
মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক।

এসেছে নতুন বাঙলা সন ১৪১৮। এই বৈশাখে আমরা নতুন পথে চলার দৃঢ শপথ নেই। নতুনের আহবানে নতুন স্বপ্নের পথে চলি ~ রুদ্র এই বৈশাখ আমাদের শেখায় সকল জরা জীর্নতাকে পেছনে ফেলে সামনে এগিয়ে যেতে।

এই বৈশাখে যে কোন একদিন আমরা প্রথম আলোর ব্লগ সহ অন্যান্য বাংলা ব্লগের ব্লগারগন একসঙ্গে একটি আড্ডায় মিলিত হতে পারি। এটা হতে পারে খোলামেলা পরিবেশে। কোন ধরনের রেজিঃ বা চাঁদা দিতে হবে না কাউকেই। আয়োজনের জন্যে কোন কমিটি নেই। কাউকে জানিয়ে কনফার্ম করতে হবে না। শুধু সময় এবং সুযোগ হলে চলে আসবেন একা একা অথবা পরিবার বা বন্ধু বান্ধবকে সঙ্গে নিয়েই।

আড্ডার মাঝে কারো কিছু খেতে ইচ্ছে করলে আমরা কিছু কিনে খেয়ে নিয়ে আবার আড্ডায় মশগুল হতে পারি। মোটকথা এই আড্ডা হবে অনাড়ম্বর; একটি নির্ভেজাল আড্ডা। কি বলেন আপনারা?

প্রবাসী যারা ব্লগিং করছেন তাদের জন্য শুভেচ্ছা জানিয়ে বলছি যারা দেশে আছেন, যারা ঢাকায় আছেন তারা ইচ্ছে করলে যোগ দিতে পারেন আমাদের সঙ্গে।

টিএসসির ভেতরে সবুজ ঘাসে বসেই হতে পারে আমাদের এই আড্ডা। খেতে পারি সেখানে পাওয়া যাওয়া টূকটাক এটা সেটা। আমার একটি প্রস্তাবনা দিলাম।

স্থানঃ টি এস সির ভেতরে সবুজ ঘাসের মাঠ; ঢাকা বিশ্ববিদ্যালয়।
তারিখঃ এপ্রিল ২২, ২০১১ [শুক্রবার]।
সময়ঃ বিকাল ৪-৩০ মিনিট।

আপনাদের মতামত জানতে এই পোষ্ট। আমাদের বলুন আপনার ভাবনার কথা। কিভাবে কি করা যায় মতামত দিন।

সবাই ভালো থাকুন। শুভেচ্ছা ~

** পোস্টটি ভাল লেগেছে তাই কপি পেস্ট মেরে দিলাম। পোস্টটি কপি পেস্ট মেরেছি ফ্রম প্রথম আলো ব্লগার নীলসাধু। পোস্টে যেসব বানান ভুল আছে তার দায় দায়িত্ব আমার নহে। :P

শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।


8 Responses to ব্লগারদের বৈশাখী আড্ডা ~

You must be logged in to post a comment Login