সাইফুজ্জামান খালেদ

প্রকাশিত হতে যাচ্ছে চলচ্চিত্র বিষয়ক ই-বুক ‘এক মুঠো চলচ্ছবির’ দ্বিতীয় সংখ্যা-লেখা আহবান

Decrease Font Size Increase Font Size Text Size Print This Page

প্রচ্ছদ- সাইফুজ্জামান খালেদ

প্রিয় শৈলারবৃন্ধ, সবাইকে শুভেচ্ছা।

গত ২০ মার্চ ২০১১ প্রকাশিত হয়েছিলো বাংলা ব্লগের চলচ্চিত্র বিষয়ক লেখাগুলো নিয়ে প্রথম আন্তর্জালিক সংকলন এক মুঠো চলচ্ছবি । আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি আমাদের প্রথম প্রয়াস ব্লগাদের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পেয়েছে এবং এখন পর্যন্ত মিডিয়াফায়ার থেকে ই-বুকটি এগারো হাজারেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে। আর উইন্ডোজ লাইভ থেকে পাঁচশত বারেরও অধিক।

প্রচ্ছদ- সাইফুজ্জামান খালেদ

আর এই প্রকাশনার নেপথ্যে ছিলো প্রতীতি প্রকাশনী – বাংলা ভাষায় প্রথম আন্তর্জালিক প্রকাশনা সংস্থা।

প্রতীতি প্রকাশনীর পক্ষ থেকে সবার প্রতি আমাদের অশেষ কৃতজ্ঞতা।

আপনাদের ভালোবাসা ও সহযোগিতাকে সঙ্গী করে টিম প্রতীতি আবারও প্রকাশ করতে যাচ্ছে চলচ্চিত্র বিষয়ক ই-বুক এক মুঠো চলচ্ছবির দ্বিতীয় সংখ্যা।

তাই আর দেরি না করে আপনাদের কিছু ভালো লাগা দেশি-বিদেশি সিনেমার রিভিউ; সিনেমা সম্পর্কে আপনাদের মুগ্ধতা, ভালোলাগা, সমালোচনা; সিনেমার প্রিয় কোনো গান কিংবা আপনার প্রিয় কোনো সিনেমা পরিচালক বা কোনো বিশেষ অভিনেতা- অভিনেত্রী বা জুটি, চলচ্চিত্র ব্যক্তিত্ব, সিনেমা নিয়ে আপনার স্মৃতিকথা, রম্য মোটকথা চলচ্চিত্র সম্পর্কিত যে কোন বিষয় সম্পর্কে লেখার লিংক দিন তাড়াতাড়ি।

আগ্রহী ব্লগারদের আগামী ৩০ নভেম্বর ২০১১ এর মধ্যে এ পোস্টে লেখার লিংক জমা দেয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। কেউ চাইলে এই ইমেইলেও – proteeti.books@gmail.com লেখা পাঠাতে পারেন । আপনাদের সবার সহযোগিতা পেলে ২০১২ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে এ ই-বুকটি প্রকাশ করার আশা রাখছি।

ই-বুকের প্রধান উদ্যোক্তাদের মধ্যে আছেন ব্লগার শেখ আমিনুল ইসলাম, কাউসার রুশো, মাসুম আহমেদ সহ আরো অনেকে। বরাবরের মতই উদ্যোগটি বৃহৎ পরিসরে করার পরিকল্পনা নেওয়া হয়েছে। আমিনুল ভাই প্রথম আলো ব্লগে এবং রুশো ভাই সামুতে আর মাসুম ভাই চর্তুমাত্রিক ব্লগে ই-বুকে লেখা জমা দেওয়ার আহবান জানিয়ে পোস্ট দিয়েছেন। অন্যান্য ব্লগগুলোতেও প্রতীতি টিমের সদস্যরা পোস্ট দিয়ে নিয়মিত আপডেট দিয়ে যাবেন।

চলচ্চিত্র অনুরাগীদের দুর্দান্ত সব লেখায় ই-বুকের দ্বিতীয় সংখ্যাটি আরো জমজমাট হবে এই প্রত্যাশায়….

সবাইকে ধন্যবাদ। শুভ ব্লগিং

পুনশ্চ: এর আগে বর্ষার ই-বুকের জন্য লেখা  চেয়ে শৈলীতে পোস্ট দেওয়া হয়েছিল। যারা লেখা জমা দিয়েছেন তাঁদেরকে ধন্যবাদ। ই-বুকটি পুর্বনির্ধারিত সময় মানে পরবর্তী পহেলা আষাঢ়েই প্রকাশ করা পরিকল্পনা আছে।

প্রচ্ছদ- সাইফুজ্জামান খালেদ

শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।


You must be logged in to post a comment Login