শৈলনীতি

cropped-cropped-cropped-cropped-Editable_Banner-copy-2.jpgসবাইকে শুভেচ্ছা এবং বাংলা ম্যাগাজিন এবং কম্যুনিটি ব্লগ “শৈলী”তে আপনাকে স্বাগতম। ব্লগারদের উদ্দেশ্যে শৈলনীতিসমূহ নিম্নে বর্ণনা করা হল।

১. শৈলী-তে প্রকাশিত কোন নতুন লেখা ৪৮ ঘন্টার মধ্যে অন্য কোনো কমিউনিটি ব্লগে প্রকাশ করা যাবে না। ব্যক্তিগত ব্লগ এবং পত্রিকা এই নিয়মের আওতার বাইরে। তবে ব্লগিং ব্যতিত শৈলী.কম এর অন্য যে কোনো উদ্যোগে (শৈলী ই-বুক, শৈলী ম্যাগাজিন এবং বাৎসরিক প্রকাশনায়) অন্য ব্লগে (ব্যক্তিগত ব্লগ ব্যতীত) প্রকাশিত পোস্ট গ্রহণযোগ্য বিবেচিত হবে না ।

২. রাষ্ট্রীয় (বাংলাদেশ) আইন বা অন্যের ব্যাক্তি স্বাধীনতা লঙ্ঘন করে এমন কোন কিছু এখানে লেখা যাবে না। কেউ অভিযোগ করলে কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

৩. ধর্ম বিশ্বাসের বিরুদ্ধে শুধুমাত্র যৌক্তিক ও গঠনমুলক সমালোচনা করা যাবে, কিন্তু তা যাতে আক্রমনাত্মক অথবা বিদ্বেষপুর্ণ না হয়।

৪. কপিরাইট লঙ্ঘন করে, এমন কোনো উপাদান এখানে পোস্ট করা যাবে না। পোস্ট বা মন্তব্যে অন্যত্র প্রকাশিত উপাদান ব্যবহার করলে তার সূত্র উল্লেখ করতে হবে। অন্য কারো লেখা বা কোন কিছু বিনা অনুমতিতে এখানে প্রকাশ করা যাবে না।

৫. বিশেষ প্রয়োজন ব্যাতিরেকে ২৪ ঘন্টায় ৩ টার বেশি পোস্ট দেওয়া যাবে না।

৬. অশ্লীল কিছু প্রথম পাতা থেকে সরিয়ে দেওয়া হবে। (অশ্লীলতা কী, সে ব্যাপারে মডারেটরদের সিদ্ধান্তের উপর আস্থা রাখতে হবে)।

৭. শৈলী কারো বা কোনো কিছুর বিজ্ঞাপন প্রচারের জায়াগা হবে না।

৮.  ৫০ শব্দের নিম্নে যে কোন পোস্ট স্বয়ংক্রিয়ভাবে সরিয়ে ফেলা হবে।

৯. শৈলীতে যে কোন বিষয় নিয়ে লিখা যাবে। কিন্তু শিল্প ও সাহিত্য বিষয়দ্বয়কে অগ্রাধিকার দেওয়া হবে।

১০. মননশীল সৃজনগুলোকে শৈলী ধারাবাহিকক্রমে “শৈলী এক্সক্লুসিভ” মর্যাদা দিয়ে যাবে। শিল্প ও সাহিত্য বিষয়দ্বয়কে অগ্রাধিকার দেওয়া হবে। তবে সময় বিবেচনায় অন্যান্য বিষয়াদিকেও মুল্যায়ন করা হবে।

সবোর্পরী সম্মানিত শৈলার ও পাঠকদেরকে শৈলীর মূল উদ্দেশ্য ও অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল থেকে অসাধারণ সব লেখায় শৈলীর অঙ্গন পরিপূর্ণ করে তোলার আহবান জানাই।

ধন্যবাদ সবাইকে। ব্লগিং আনন্দময় হোক।

— শৈলী টিম

hi header add 5
hi header add 6
hi header add 7