শৈলী প্রকাশনী কর্ত্তৃক প্রকাশিত মাহাবুবুল হাসান নীরুর ই-গ্রন্থের প্রকাশনা উৎসব কাল

Filed under: এলোমেলো |

শৈলী প্রকাশনী কর্ত্তৃক প্রকাশিত মাহাবুবুল হাসান নীরুর সেরা দশ গল্পের প্রকাশনা উৎসব কাল। মন্ট্রিয়লের শীতার্ত জনপদে এবার এখানকার সাহিত্যপ্রেমীরা পাবেন অন্যরকম এক অনুষ্ঠানের স্বাদ। আগামী ২ ডিসেম্বর পাঁচ পর্বের একটি চমৎকার এবং ব্যতিক্রমী প্রকাশনা উৎসব মন্ট্রিয়লের শিক্ষা প্রতিষ্টান A1 টিউটোরিয়াল মন্ট্রিয়লবাসীকে উপহার দিতে যাচ্ছে। বাংলাদেশের স্বনামধন্য কথাসাহিত্যিক ও কানাডা থেকে প্রকাশিত সাপ্তাহিক বাংলা মেইলের সম্পাদকীয় উপদেষ্টা মাহাবুবুল হাসান নীরুর ই-গল্পগ্রন্থ ‘সেরা দশ গল্পে’র এই চমৎকার প্রকাশনা উৎসবের রূপ, রং, রস দর্শক-স্রোতারা বেশ উপভোগ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন অনুষ্ঠানের আয়োজকরা। পর্বগুলোর মধ্যে থাকছে ১. স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য, ২. কম্পিউটারে গ্রন্থটির প্রচ্ছদ উন্মোচন, ৩. গ্রন্থটির ওপর নির্ধারিত আলোচকদের আলোচনা ও ফাঁকে ফাঁকে মন্ট্রিয়লের আবৃত্তিকারদের কন্ঠে লেখকের হৃদয়ছোঁয়া পাঁচটি গল্পের আবৃত্তি, ৪. মন্ট্রিয়লস্থ বাংলাদেশী ও ভারতীয় শিল্পীদের উপস্থাপনায় সঙ্গীতানুষ্ঠান, ৫. ডিনারপার্টি। শহরের ৬৭৬৭, কোর্ট-দে-নেইজ লাইব্রেরী ভবনের ছয় তলার হল রুমে অত্যন্ত মনোরম পরিবেশে অনুষ্ঠিত হবে
উল্লেখ্য, গত ১৫ নভেম্বর অনলাইনে প্রন্থটি প্রকাশ করেছে কানাডাভিত্তিক অনলাইন প্রকাশনী ‘শৈলী’। প্রকাশনা উৎসবে গ্রন্থটির ওপর আলোচনায় অংশ নেবেন ড. ওয়াইজউদ্দিন আহমেদ- প্রফেসর, ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট, কনকর্ডিয়া ইউনিভার্সিটি, ড. মহিউদ্দিন তালুকদার-চাকুরিজীবি, ড. আবিদ বাহার-প্রফেসর, হিউম্যানিটিস ডিপার্টমেন্ট, ডসন কলেজ, ড. আমিন কবির-পোষ্ট ডক্টরাল রিসার্স ফেলো, ম্যাকগিল ইউনিভার্সিটি, সায়েদা শের-সাহিত্যানুরাগী এবং মনিকা রশিদ-শিল্পী ও সাহিত্যিক।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন ফোবানার ভাইস প্রেসিডেন্ট এজাজ আকতার তৌফিক ও শুভেচ্ছা বক্তব্য রাখবেন A1 টিউটোরিয়ালের স্বত্ত্বাধিকারী এবং সাপ্তাহিক বাংলামেইলের নির্বাহী সম্পাদক কাজী আলম বাবু ও সাপ্তাহিক আজকাল পত্রিকার সহকারী সম্পাদক মকসুম তরফদার। অনুষ্ঠনাটি উপস্থাপনা করবেন মন্ট্রিয়লের বিশিষ্ট উপস্থাপক ও কবি শামসাদ আরা রানা।
অনলাইনে গ্রন্থটি পড়তে ক্লিক করুন,
http://shoily.com/ebook/sg/FLASH/.

শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।

2 Responses to শৈলী প্রকাশনী কর্ত্তৃক প্রকাশিত মাহাবুবুল হাসান নীরুর ই-গ্রন্থের প্রকাশনা উৎসব কাল

  1. দেশে বিদেশে যেখানেই হোক, বাংলা নিয়ে আমাদের চর্চা চলুক। বাংলাকে আমরা একদিন বিশ্ব দরবারে দাড়া করাবোই। আপনাদের সাফল্য কামনা করছি।

    সাহাদাত উদরাজী
    ডিসেম্বর 2, 2012 at 3:31 পূর্বাহ্ন

  2. বাংলা নিয়ে আমাদের চর্চা চলুক

    mannan200125@hotmail.com'

    চারুমান্নান
    ফেব্রুয়ারী 25, 2013 at 4:31 পূর্বাহ্ন

মন্তব্য করুন