২৮ জুলাই কানাডা থেকে প্রকাশিত হবে ‘সময়ের কথা’

বিষয়: : খবর |

image_189_6694আসছে ২৮ জুলাই রোববার কানাডা থেকে প্রকাশিত হচ্ছে  শৈলীর আরেকটি অঙ্গসংস্থান, একটি নতুন বাংলা অনলাইন সাপ্তাহিক পত্রিকা ‘সময়ের কথা’। স্বনামধন্য সাংবাদিক মাহাবুবুল হাসান নীরুর সম্পাদনায় এটি একটি সম্পূর্ণ পারিবারিক পত্রিকা হিসেবেই আত্মপ্রকাশ করছে।

সর্বাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ পত্রিকাটিতে পাঠকরা পাবেন বেশ কিছু নতুনত্বের স্বাদ। পত্রিকাটির হোমপেজে রাখা বিভাগগুলো হচ্ছে, ফিচার, জাতীয়/আন্তর্জাতিক, টিভি উইন্ডো, সাহিত্য, কার্টুন, খেলা, লাইফষ্টাইল, কোলাহল, স্বাস্থ্যকথা, ফেসবুক থেকে, অন্যান্য এবং সম্পাদকীয়। এছাড়া এর ভেতোরের পেজগুলোতে থরে থরে সাজানো রয়েছে নানা আয়োজন।

ভোজন রসিকদের জন্য মজাদার সব রেসিপি দিয়ে সাজানো সময়ের কথা’র রান্নাঘর ‘রন্ধনশৈলী’, নানা বিষয় ও স্বাদের চলচ্চিত্র দিয়ে সাজানো ‘আমার সিনেমা’, ‘আর্কাইভ’, পৃথিবীর প্রায় সব বাংলা পত্র-পত্রিকা, নিউজ এজেন্সিসহ মিডিয়া সংশ্লিষ্ট মাধ্যমগুলোর সরাসরি লিঙ্ক, থাকছে ভ্রমণ, সাক্ষাৎকারসহ আরো আকর্ষনীয় কয়েকটি বিভাগ। পত্রিকাটির ‘শৈলী ব্লগ’ পাঠকদের সামনে খুলে দেবে সাহিত্য-সংস্কৃতি সমৃদ্ধ আর এক জগতের দ্বার। বাংলা সাহিত্যের সেরা সব লেখকদের বই, তাদের লেখা, ছবি ও জীবনী পাবেন পাঠকরা এখানে। সাথে রয়েছে শৈলী ব্লগারদের তরতাজা সব লেখা।

পত্রিকাটি সম্পর্কে আলাপকালে সম্পাদক মাহাবুবুল হাসান নীরু বলেন, ‘আমরা সময়ের কথা পরিবার চেষ্টা করছি একটি সুন্দর, নির্ভূল, রুচিশীল, মার্জিত পত্রিকা পাঠকদের সামেন তুলে ধরতে। এতে আমরা কতোটা সফল হচ্ছি বা হবো সময়েরর পথ পরিক্রমায় সে রায় পাঠকরাই দেবে।’ তিনি বলেন, ‘প্রবাস থেকে একটি মান সম্পন্ন, সরাসরি সাংবাদিক-লেখকদের লেখা নিয়ে পত্রিকা প্রকাশ অনেকটাই দূরুহ। এ কাজটা আমাদের পক্ষেও যে সহজ হবে সেটা বলবো না, তবে আমরা চেষ্টা করবো সাংবাদিকতার নীতি আদর্শকে প্রতিটি পদক্ষেপে একশ’ভাগ সমৃন্নত রেখে চলতে।’ তিনি বলেন’ ‘পাঠক সেবাই সময়ের কথা’র একমাত্র এবং প্রধান উদ্দেশ্য। আমি মনে করি সময়ের কথা’র মধ্য দিয়ে অনেকেই খুঁজে পাবেন নতুন কিছু দিক নির্দেশনা।

এর প্রযুক্তি সমৃদ্ধ উপস্থাপনা পাঠকরা বে‌শ উপভোগ করবেন বলেই আমার বিশ্বাস। আমরা বরাবরই সচেষ্ট থাকবো, পত্রিকাটির প্রতিটি সংখ্যাতেই চমক আর নতুত্বের স্বাদসহ পাঠকদের সামনে হাজির করতে।’ তিনি আরো বলেন, ‘সময়ের কথা শুধু সংবাদপত্র বা পাঠকসেবাই নয়, পাশাপাশি মানবতার সেবায় নিবেদিত হওয়ার মনোভাব নিয়ে যাত্রা শুরু করেছে। এ পত্রিকার বিজ্ঞাপন থেকে আ‍য়কৃত পঁচিশ ভাগ অর্থ বাংলাদেশের ক্যান্সার রোগীদের সাহার্যাথ্যে প্রদান করা হবে।’ নীরু পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতাসহ সকল শুভান্যুধ্যায়ীদের সহযোগিতা কামনা করেন।

পত্রিকাটির নির্বাহী সম্পাদকের দায়িত্বে রয়েছেন রিপন কুমার দে, এবং ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্বে আছেন সোহেল মিয়া। অনলাইনে পত্রিকাটি পড়তে লগিং করুন-www.somoyerkotha.com.

আড্ডা হোক শুদ্ধতায়, শিল্প আর সাহিত্যে
শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।

মন্তব্য করার জন্য আপনাকে অবশ্যই লগইন করতে হবে। Login