সরদার খালেদ

বাংলাদেশের ক্রিকেটারদের জরিমানা করা উচিৎ ।

Decrease Font Size Increase Font Size Text Size Print This Page

বাংলাদেশ ক্রিকেট কোন পথে যাচ্ছে, তা আমরা সাধারন দর্শক কিছুই বুঝতে পারছি না ।
এমন ন্যাক্কারজনক ভাবে হারে যে, তারা আন্তর্জাতিক ক্রিকেট খেলছে না কি তারা মহল্লার গলির ভেতর ইট দিয়ে দাড় করানো স্ট্যাম্প আর টেপট্যানিস বল নিয়ে বিকেলের অলস সময় কাটাতে গিয়েছ, তা বোঝা যায় না ।মাঝে মাঝে মনে হয় তারা হরতালের দিনে (আ. র.) কোকো ক্রিকেট খেলতে নেমেছে । সাপ্তাহিক ছুটির দিনে শপিং মলের কর্মচারীরা, বিশেষ করে যারা একটু ক্রিকেটপ্রেমী তারা ১০ ওভার ম্যাচ খেলে, তারাও দেখি ১০ ওভারে বাংলাদেশের টাইগাররা ৫০ ওভারে যা করে, তার থেকে বেশী করে ।
বাংলাদেশের ক্রিকেটাররা একটু ভাল খেললেই আমরা খুশিতে গদগদ হয়ে যাই, সাংবাদিক ভাই-রা তাদের কলমে ঝরাতে থাকেন অগ্নিবীণা, আমাদের কর্পোরেট কোম্পানি গুলোর স্যুটেড বুটেড অফিসাররা চারপাশে ঘুরঘুর করতে থাকে অ্যাড করানোর আশায়, আর আমাদের ক্রিকেটাররা গলা মোটা করে বলে আমরা ঘুরে দাঁড়িয়েছি, আর ঘুরে দাঁড়ানোর পরের ম্যাচেই পাছায় এমন একটা লাথি খায় যে, উঠে দাঁড়ানোর শক্তি থাকে না ।
ধারাবাহিক ব্যার্থতার ক্ষেত্রে আমাদের ব্যাটসম্যানরাই সবচেয়ে এগিয়ে । বাংলাদেশের ক্রিকেটাররা একটু ভাল খেললেই যেমন পুরষ্কার পায়, তেমনি বাজে খেললে তাদের অবশ্যই জরিমানা করার বিধান করা উচিৎ এবং কোন্ কোন্ প্লেয়ারকে বাজে খেলার জন্য জরিমা করা হলো তা গণমাধ্যমে প্রচার করা উচিত । যেমন, একটি ম্যাচে কোন প্লেয়ার যদি ব্যক্তিগত ৩০ রান করার পুর্বে আউট হয়ে যায়, তবে তাকে জরিমানা করা উচিৎ । টপঅর্ডার ব্যাটসম্যানরা ৫ রান, ৯ করে আউট হয়ে যাচ্ছে, আর দেশবাসী সেই গৎবাঁধা কথা শুনে যাচ্ছে । আমরা বিশ্বাস করি বাংলাদেশ ক্রিকেটটিম হঠাৎ গজিয়ে ওঠা কোন টিম না, সেখানে অবশ্যই ধারাবাহিকতা থাকতে হবে ।
সময় হয়েছে কঠোর পদক্ষেপ নেয়ার ।

শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।


7 Responses to বাংলাদেশের ক্রিকেটারদের জরিমানা করা উচিৎ ।

  1. রাজন্য রুহানি এপ্রিল 12, 2011 at 7:25 পূর্বাহ্ন

    ক্রিকেট নিয়ে আমিও হতাশ। কর্তৃপক্ষের যথোপযুক্ত সিদ্ধান্ত নেওয়া দরকার। নইলে তেলমাখা বাঁশের আগায় উঠতে বানরের সময় দীর্ঘায়িত হবে আর সময়ের ফাঁক গলিয়ে অন্যকোনো ব্যবস্থায় আগায় উঠে যাবে অন্য বানরেরা।
    ধন্যবাদ, আপনার চিন্তা শেয়ার করার জন্য।

  2. obibachok@hotmail.com'
    অবিবেচক দেবনাথ এপ্রিল 12, 2011 at 10:08 পূর্বাহ্ন

    আমার মনে হয়, খেলোয়ারদের আগে কর্তৃপক্ষের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। আমার বিশ্বাস ক্রিকেট আমাদের দেশে বেশ জনপ্রিয়তা পেয়েছে, আর একটা জনপ্রিয় খেলার খেলোয়ার নেই একথা কোনভাবে বিশ্বাস করতে পারছিনা। আমার মনেহচ্ছে জন প্রিতী আমাদের দেশের খেলা নষ্ট করছে। যদি কর্তৃপক্ষ’এর মধ্যে দেশপ্রিতী না থাকে এরা ভালো খেলোয়ারদের সুযোগ দেবে না এবং ভালো খেলোয়ার আসতে ও পারবেনা।
    আর খেলোয়ারদের কে শুধু জরিমানা নয়,উপযুক্ত শাস্তিও প্রদান করা উচিত। এরা খেলোয়ারের পোশাক পরে জাতীর সাথে মশকরা করছে আর নিজেদের লালসার জিব ভারী করছে। যদি জিব কেটে একটু নুন-মরিচ এদের জিবে দেয়া যেত তাহলে এরা বুঝতে পারত মানুষের আশা-আকাঙ্খাকে ধুলির্সাত করে ওরা কতটা কষ্ট দেয়।

  3. সাহাদাত উদরাজী এপ্রিল 12, 2011 at 1:45 অপরাহ্ন

    খেলাধুলায় এ রকম কঠোর হতে নেই! হা হা হা…

    • sarderkhaled@yahoo.com'
      খালেদ হেমায়েত এপ্রিল 13, 2011 at 2:36 পূর্বাহ্ন

      @সাহাদাত উদরাজী – আমাদের জাতীয় দলের ক্রিকেটাররা বেতনভুক্ত । এটা আমাদের কাছে বিনোদন, জাতির কাছে সম্মানের বিষয়, আর তদের কাছে এটা পেশা । পেশায় অবহেলা করলে তার তো শাস্তি পাওয়াই উচিৎ । আপনার মতামত কি ??

You must be logged in to post a comment Login