সরদার খালেদ

বাংলাদেশের ক্রিকেটারদের জরিমানা করা উচিৎ ।

Decrease Font Size Increase Font Size Text Size Print This Page

বাংলাদেশ ক্রিকেট কোন পথে যাচ্ছে, তা আমরা সাধারন দর্শক কিছুই বুঝতে পারছি না ।
এমন ন্যাক্কারজনক ভাবে হারে যে, তারা আন্তর্জাতিক ক্রিকেট খেলছে না কি তারা মহল্লার গলির ভেতর ইট দিয়ে দাড় করানো স্ট্যাম্প আর টেপট্যানিস বল নিয়ে বিকেলের অলস সময় কাটাতে গিয়েছ, তা বোঝা যায় না ।মাঝে মাঝে মনে হয় তারা হরতালের দিনে (আ. র.) কোকো ক্রিকেট খেলতে নেমেছে । সাপ্তাহিক ছুটির দিনে শপিং মলের কর্মচারীরা, বিশেষ করে যারা একটু ক্রিকেটপ্রেমী তারা ১০ ওভার ম্যাচ খেলে, তারাও দেখি ১০ ওভারে বাংলাদেশের টাইগাররা ৫০ ওভারে যা করে, তার থেকে বেশী করে ।
বাংলাদেশের ক্রিকেটাররা একটু ভাল খেললেই আমরা খুশিতে গদগদ হয়ে যাই, সাংবাদিক ভাই-রা তাদের কলমে ঝরাতে থাকেন অগ্নিবীণা, আমাদের কর্পোরেট কোম্পানি গুলোর স্যুটেড বুটেড অফিসাররা চারপাশে ঘুরঘুর করতে থাকে অ্যাড করানোর আশায়, আর আমাদের ক্রিকেটাররা গলা মোটা করে বলে আমরা ঘুরে দাঁড়িয়েছি, আর ঘুরে দাঁড়ানোর পরের ম্যাচেই পাছায় এমন একটা লাথি খায় যে, উঠে দাঁড়ানোর শক্তি থাকে না ।
ধারাবাহিক ব্যার্থতার ক্ষেত্রে আমাদের ব্যাটসম্যানরাই সবচেয়ে এগিয়ে । বাংলাদেশের ক্রিকেটাররা একটু ভাল খেললেই যেমন পুরষ্কার পায়, তেমনি বাজে খেললে তাদের অবশ্যই জরিমানা করার বিধান করা উচিৎ এবং কোন্ কোন্ প্লেয়ারকে বাজে খেলার জন্য জরিমা করা হলো তা গণমাধ্যমে প্রচার করা উচিত । যেমন, একটি ম্যাচে কোন প্লেয়ার যদি ব্যক্তিগত ৩০ রান করার পুর্বে আউট হয়ে যায়, তবে তাকে জরিমানা করা উচিৎ । টপঅর্ডার ব্যাটসম্যানরা ৫ রান, ৯ করে আউট হয়ে যাচ্ছে, আর দেশবাসী সেই গৎবাঁধা কথা শুনে যাচ্ছে । আমরা বিশ্বাস করি বাংলাদেশ ক্রিকেটটিম হঠাৎ গজিয়ে ওঠা কোন টিম না, সেখানে অবশ্যই ধারাবাহিকতা থাকতে হবে ।
সময় হয়েছে কঠোর পদক্ষেপ নেয়ার ।

শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।


7 Responses to বাংলাদেশের ক্রিকেটারদের জরিমানা করা উচিৎ ।

You must be logged in to post a comment Login