শৈলী বাহক

রবীন্দ্রনাথের সার্ধশত জন্মজয়ন্তীতে শৈলীর নিবেদন

রবীন্দ্রনাথের সার্ধশত জন্মজয়ন্তীতে শৈলীর নিবেদন
Decrease Font Size Increase Font Size Text Size Print This Page

সুপ্রিয় শৈলারবৃন্দ,

কবিগুরুর সার্ধশত জন্মজয়ন্তী উপলক্ষে আজ শৈলী নিবেদন করল এই শ্রদ্ধাঞ্জলটিুকু। বাংলা সাহিত্যে রবীন্দ্রনাথ ঠাকুর সর্বকালের সবচেয়ে বড় প্রতিভা। কবিতা, গল্প, উপন্যাস, নাটক, গান প্রভৃতি শুধু নয়; সাহিত্যের এমন কোনো শাখা নেই, যা তিনি স্পর্শ করেননি। গুণগত ও পরিমাণগত উভয় দিকেই তিনি অপ্রতিদ্বন্দ্বী ও অনতিক্রম্য। বাংলা সাহিত্যকে তিনি বিশ্বসাহিত্যের মর্যাদা দিয়েছেন। তিনিই এশিয়ার প্রথম নোবেল পুরস্কার বিজয়ী। শুধু শিল্প-সাহিত্যের ক্ষেত্রে নয়, রাজনৈতিক-সামাজিক ক্ষেত্রেও তাঁর ভূমিকা বিরাট। এবং তাঁর গঠনমূলক ও সাংগঠনিক কাজের পরিমাণও বিশাল। যে শান্তিনিকেতন ও বিশ্বভারতী তিনি প্রতিষ্ঠা করে গেছেন, তা তাঁকে একজন মহান কর্মযোগীর মর্যাদায় ভূষিত করেছে। আজ পঁচিশে বৈশাখ রবীন্দ্রনাথের ১৫০তম জন্মজয়ন্তী।

কবিগুরুর ১৫০ তম জন্মবার্ষিকী উপলক্ষে শৈলীর এই ক্ষুদ্র নিবেদন। আজ ১৫০ পাতার পিডিএফটি প্রকাশ করল শৈলী। আপনাদের এতটুকু ভালো লাগলেই আমাদের উদ্যাগ স্বার্থক হবে। শৈলী ই-জার্নাল প্রজেক্টের মাধ্যমে খ্যাতিমান কাব-সাহিত্যিকদের প্রকাশিত-অপ্রকাশিত সৃষ্টি তুলে ধরার প্রয়াস নেওয়া হবে পর্যায়ক্রমে।

ই-জার্নালটি-বিশেষ সংখ্যাটি দেখতে নিচের ছবিতে ক্লিক করুন।

আগ্রহীরা চাইলে পিডিএফটি ডাইনলোড করতে পারেন (ফাইল সাইজ: ~5 মেগাবাইট) এখান থেকে

শৈল-ব্লগিং আনন্দময় হোক।
আড্ডা হোক শুদ্ধতায়, শিল্প ও সাহিত্যে।।
–শৈলী বাহক

শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।


11 Responses to রবীন্দ্রনাথের সার্ধশত জন্মজয়ন্তীতে শৈলীর নিবেদন

You must be logged in to post a comment Login