শৈলী প্রকাশ করলো নতুন ই-গ্রন্থ: “হৃদয়ছোঁয়া পঁয়ত্রিশ”

Filed under: খবর,শৈলী |

hp_chobiকানাডার অনলাইন প্রকাশনী শৈলী ২০ মে প্রকাশ করেছে স্বনামধন্য কথাসাহিত্যিক মাহাবুবুল হাসান নীরুর একটি ভীন্ন স্বাদের ছড়া-কাব্য গ্রন্থ ‘হৃদয়ছোঁয়া পঁয়ত্রিশ’। মাহাবুবুল হাসান নীরু মূলতঃ একজন গল্পকার হলেও মাঝে মাঝে তিনি ছড়া ও কবিতা লিখে থাকেন। বিভিন্ন বিষয়ের ওপর তার প্রায় চল্লিশটি গ্রন্থ থাকলেও ছড়া-কাব্য গ্রন্থ এটাই প্রথম। যদিও এটি একটি ই-গ্রন্থ। ই-গ্রন্থ হিসেবে এটি তার দ্বিতীয় গ্রন্থ। তার প্রথম ই-গ্রন্থ ‘সেরা দশ গল্প’ প্রকাশ করেছে শৈলী প্রকাশনী গত বছরেরর মধ্যভাগে। গ্রন্থটি ব্যাপক পাঠকপ্রিয়তা পেয়েছে। সর্বশেষ ইন্টারনেট তথ্য অনুযায়ী প্রায় এক লক্ষ পাঠক লেখকের গল্পগুলো অনলাইনে পড়েছেন।

সদ্য প্রকাশিত ‘হৃদয়ছোঁয়া পঁয়ত্রিশ’ গ্রন্থটি সম্পর্কে আলাপকালে শৈলীর কর্ণধার রিপন কুমার দে বলেন, আমরা আশা করছি, মাহাবুবুল হাসান নীরুর ভীন্ন স্বাদের এই ই-গ্রন্থটিও ব্যাপক পাঠকপ্রিয় লাভ করবে। গ্রন্থটি চমৎকার আঙ্গিকে পাঠকদের হাতে তুলে দেয়ার ক্ষেত্রে আমরা সর্বদা সচেষ্ট থেকেছি। চেষ্টা করেছি যথাসম্ভব নির্ভুলভাবে উপস্থাপন করতে। সব মিলিযে গ্রন্থটি পাঠকদের ভালো লাগলে আমাদের শ্রম সার্থক হবে।’

‘হৃদয়ছোঁয়া পঁয়ত্রিশ’ সম্পর্কে জানতে চাইলে টেলিফোনে মাহাবুবুল হাসান নীরু বলেন, ‘গত বছর শৈলী প্রকাশনী আমার ‘সেরা দশ গল্প’ ই-গ্রন্থটি প্রকাশ করে। প্রন্থটির ব্যাপক সাফল্য লাভের প্রেক্ষিতে পরবর্তীতে তারা অনুরোধ করে আর একটি গ্রন্থ দেয়ার জন্য। কিন্তু গত বছরের শেষভাগ থেকে লাগাতার অসুস্থ থাকার ফলে সেটা আর আমার পক্ষে সম্ভব হয়ে ওঠেনি। এরই মাঝে মন্ট্রিয়ল ছেড়ে চলে এলাম ক্যালগেরিতে। বন্ধু মাখন ও সায়লার উৎসাহ ও অনুপ্রেরণায় অসুস্থতা সত্ত্বেও আবার কলম ধরলাম।’ তিনি বলেন, ‘ছড়া বা কবিতা আমার লেখালেখির মূল বিষয় নয়, মাঝে মাঝে লিখে থাকি। ইচ্ছে হলো এই মাধ্যমে একটি ভীন্ন স্বাদ ও মেজাজের গ্রন্থ শৈলীকে দেবার।’ ‘হৃদয়ছোঁয়া পঁয়ত্রিশ’ ই-গ্রন্থটি পাঠকদের ভালো লাগবে আশাবাদ ব্যক্ত করে নীরু বলেন, ‘সব বয়স এবং রুচির পাঠকের কথা চিন্তা করে গ্রন্থের ছড়া-কাব্যগুলো নির্বাচন করা হয়েছে।’

গ্রন্থটি স্থান পাওয়া ছড়া-কাব্যগুলো প্রেম-ভালোবাসা, জীবন-মৃত্যুসহ বিভিন্ন বিষয়ের ওপর লিখিত। তবে সবগুলো লেখাই লেখকের সুস্থ-সুন্দর চিন্তাধারার ফসল; যা পাঠকচিত্তকে নাড়া দিতে সক্ষম। আনন্দ-বিনোদনসহ কোনো কোনো ছড়া বা কাব্যে আছে শিক্ষার উপকরণ। কন্যার জন্য পিতার দীর্ঘশ্বাস; আবার আছে নতুন উদ্দীপনা আর উল্লাস। কিছু লেখা আছে যা প্রেম পিয়াসি পাঠকদের হৃদয়ের খোড়াক জোগাবে। সবমিলিয়ে ছড়া-কাব্যগুলো যে পাঠকদের ভালো লাগবে এটা নিশ্চিত করে বলা যায়। অপরদিকে, স্বীকার করতেই হবে গ্রন্থটির সার্বিক উপস্থাপনা অসাধারণ। লেখা-রেখা, ছবিতে সমৃদ্ধ এমন একটি দৃষ্টিনন্দন গ্রন্থ ইতিপূর্বে ই-গ্রন্থ জগতে তেমন একটা দেখা যায়নি। এমন একটি সমৃদ্ধ গ্রন্থ পাঠকদের হাতে তুলে দেবার জন্য শৈলী প্রকাশনী অবশ্যই ধন্যবাদ পাবার যোগ্য। বইটি পড়তে নিচের লিঙ্কে ক্লিক করুন…ডাউনলোড করেও পড়তে পারেন।

ই-বুক দেখুন এখানে এবং পিডিএফ দেখুন এখানে

শৈলী.কম- মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফর্ম এবং ম্যাগাজিন। এখানে ব্লগারদের প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। ধন্যবাদ।

You must be logged in to post a comment Login